পুরো বাংলাদেশের টেলিকম সেক্টরে এই মুহূর্তে ব্যবহারকারীদের মধ্যে অন্যতম আলোচিত বিষয় হচ্ছে টেলিটক অপরাজিতা সিম। শুধুমাত্র নারীদের জন্য উপলভ্য এই সিমগুলো একদম বিনামূল্যে বিতরণ করছে রাষ্ট্রীয় মোবাইল ফোন সেবাদাতা কোম্পানি টেলিটক। শুরুতে কেউ কেউ অপরাজিতার কম দামের ইন্টারনেট প্যাকেজ ও ফ্রি সিম নিয়ে অনাগ্রহ প্রকাশ করলেও চারিদিকে অপরাজিতার জয়জয়কার দেখে তারাও অপরাজিতা সিম সংগ্রহ করে নিয়েছে। কারণ, প্যাকেজটি আসলেই দুর্দান্ত। এখন চলুন টেলিটক অপরাজিতা সম্পর্কে কিছু তথ্য জেনে নিই যা আপনার কাজে লাগবে।

১. স্টক সীমিত

আপনি যদি এখনও অপরাজিতা সিম সংগ্রহ না করে থাকেন, এবং যদি আগ্রহী হন, তাহলে শীঘ্রই সিমটি নিয়ে নিন। কারণ, এই সুযোগ স্টক থাকা পর্যন্ত পাবেন। পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, মাত্র ২০ লাখ অপরাজিতা সিম বিনামূল্যে বিতরণ করবে টেলিটক। এরপর এই প্যাকেজ আদৌ থাকবে কিনা, কিংবা থাকলেও সিমের দাম কত হবে, কী কী অফার থাকবে সে সম্পর্কে টেলিটকের কাস্টমার কেয়ার সেন্টার কোনো নিশ্চিত উত্তর দিতে পারেনি। সুতরাং, তাড়াতাড়ি করুন!

২. ছেলেরা এই সিম তুলতে পারবেনা

আপনি হয়ত ফেসবুকে কিছু ভুয়া রিপোর্ট দেখে থাকতে পারেন যে “মেয়ে সেজে টেলিটক অপরাজিতা সিম তুলছে অমুক অঞ্চলের ছেলেরা”। নিশ্চয়ই বুঝতে পেরেছেন আমি কী বলতে চেয়েছি। আসলে মেয়ে সেজে কোনো ছেলে বাংলাদেশের কোনো সিমই তুলতে পারবেনা। কারণ, সিম তুলতে হলে জাতীয় পরিচয়পত্র ও আঙ্গুলের ছাপ সরকারি সার্ভারে থাকা তথ্যের সাথে মেশিনের সাহায্যে মেলানো হয়। সুতরাং একজনের হয়ে অন্যজন ভুয়া পরিচয়ে কখনোই সিম তুলতে পারবেনা।

৩. সিম সংগ্রহ অথবা মাইগ্রেশন

অপরাজিতা সিম বিনামূল্যে সংগ্রহ করার জন্য নারীদেরকে NID (ফটোকপি ও মূলকপি), এবং ২ কপি পাসপোর্ট সাইজের ছবি নিয়ে টেলিটক কাস্টমার কেয়ার সেন্টার বা বিক্রয়কেন্দ্রে যোগাযোগ করতে হবে। এসব ডকুমেন্টস সহ বিদ্যমান টেলিটক সিম নিয়ে টেলিটক কাস্টমার কেয়ার সেন্টার বা বিক্রয়কেন্দ্রে গিয়ে নম্বর অপরিবর্তিত রেখে অপরাজিতায় মাইগ্রেটও করা যাবে।

৪. ইন্টারনেট প্যাক চালুর নিয়ম

অপরাজিতা সিমে একবারে ঠিক ৮ টাকা রিচার্জ করলে ১জিবি ডেটা পাওয়া যাবে। আর ঠিক ১৪ টাকা রিচার্জ করলে ২জিবি ডেটা কেনা হয়ে যাবে। অন্যান্য প্যাক কেনার ক্ষেত্রে টেলিটকের সাধারণ কোডসমূহ ( http://www.teletalk.com.bd/packages/dataPackageDetails.jsp?packageID=22006&menuItem=8011&menuItem=8011&lang=bn ) কাজ করবে। অবশিষ্ট ইন্টারনেট ব্যালেন্স জানতে U লিখে 111 নম্বরে এসএমএস পাঠাতে হবে।

৫. ট্যারিফ

অপরাজিতায় ৯৯টি এফএনএফ পাবেন যার কলরেট ৩০ পয়সা/মিনিট অননেট, ৬০ পয়সা/মিনিট অফনেট। ১ সেকেন্ড

 

সুত্রঃ বিডি২৪, Teletalk